| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে: মাওলানা ইউসুফ আশরাফ


নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে: মাওলানা ইউসুফ আশরাফ


রহমত নিউজ     11 November, 2023     08:48 PM    


বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ বলেছেন, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন যে সম্ভব নয় তার সর্বশেষ দৃষ্টান্ত বি-বড়ীয়া ও লক্ষীপুরের উপ নির্বাচন। নির্বচন কমিশন নির্বাচন বাতিল করতে পারেনি এতে বুঝা যায় কমিশন ব্যর্থ। সুতরাং দেশের মানুষের ভোটের অধিকার নিশ্চিত করতে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে। তিনি বলেন, দেশের মানুষ আতঙ্কিত। চলমন পরিস্থিতির সমাধান না করে নির্বাচনের তফসিল ঘোষণা করলে দেশ ও জাতির জন্য ক্ষতিকর হতে পারে। সকল দলের সঙ্গে সংলাপের মাধ্যমে চলমান সংকট দূর করে সকল দলের অংশগ্রহণে আগামী নির্বাচনের ব্যবস্থা সরকারকেই করতে হবে।

আজ (১১ নভেম্বর) পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইউসুফ আশরাফ সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হক সহ কারাবন্দী আলেমদের দ্রুত মুক্তি দেওয়ার আহ্বান জানান। অন্যথায় দেশের জনগণ আলেমদের কারাগারে রেখে আগামী জাতীয় নির্বাচন হতে দিবে না বলে হুঁশিয়ারি দেন। তিনি আরও বলেন, জিনিসপত্রের দাম এমনভাবে বেড়েই চলছে। মানুষের জীবন পরিচালনা করা মহাকষ্ট হয়ে যচ্ছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কার্যকরী প্রদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ এর পরিচালনায় এতে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মুফতি সাঈদ নূর, যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, মুফতি শরাফত হোসাইন, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা মুহাম্মদ ফয়সাল, মাওলানা আবু সাঈদ নোমান, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামতুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মুফতি মুহসিনুল হাসান, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, সহ-সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা শরীফ হোসাইন, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, নির্বাহী সদস্য মুফতী হাবীবুর রহমান, মুহম্মদ সাহাবুদ্দীন, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা রুহুল আমীন খান, মাওলানা সাব্বির আহমদ উসমানী,  ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুফতি হাবীবুর রহমান,  ঢাকা মহানগর দক্ষিণ এর সাধারণ সম্পাদক মাওলানা ছানাউল্লাহ আমিনী প্রমুখ।